১৯শে মে, ২০২১ খ্রিস্টাব্দ, বুধবার

শিরোনাম
মির্জাগঞ্জ উপজেলা স্টুডেন্টস’অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে এতিমদের মাঝে পোশাক বিতরণ। মির্জাগঞ্জ উপজেলা বাসীর পাশে শতামেক ছাত্রলীগের প্রদীপ্ত, ঢা.ম.উ ছাত্রলীগের নয়ন হেফাজতে জামাতি অশুভ শক্তি বগুড়ায় প্রাণিজ আমিষ নিশ্চিত করণে ভ্রাম্যমাণ দুধ, ডিম, মাংস বিক্রয় কার্যক্রম শুরু ঢাকা দুই এমপিকে ‘লাস্ট ওয়ার্নিং’ সরকারি নীতি নির্ধারকদের মন্ত্রী, প্রতিমন্ত্রী ও উপমন্ত্রীদের আমলনামা চেয়েছেন প্রধানমন্ত্রী ডিজিটাল বাংলাদেশের স্থপতি সজীব ওয়াজেদ জয় বঙ্গবন্ধু শেখ মুজিব ম্যারাথন-২০২১ আয়োজন করল বাংলাদেশ করোনার নিয়ন্ত্রণ ও চিকিৎসায় দক্ষিণ এশিয়ায় বাংলাদেশের অবস্থান প্রথম:স্বাস্থ্যমন্ত্রী

বগুড়ায় প্রাণিজ আমিষ নিশ্চিত করণে ভ্রাম্যমাণ দুধ, ডিম, মাংস বিক্রয় কার্যক্রম শুরু

আপডেট: এপ্রিল ১২, ২০২১

সাজ্জাদ হোসাইন: বগুড়া সদর উপজেলায় কোভিড-১৯ পরিস্থিতিতে জনসাধারণের প্রাণিজ পুষ্টি নিশ্চিতকরণে আজ সোমবার (১২ এপ্রিল) থেকে শুরু হলো ভ্রাম্যমাণ দুধ, ডিম ও মাংস বিক্রয় কার্যক্রম।

জেলা প্রাণিসম্পদ দপ্তরের সার্বিক ব্যবস্থাপনায়, প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্পের (এলডিডিপি) সহযোগিতায় এবং বাংলাদেশ ডেইরী ও পোল্ট্রি ফার্মার্স এসোসিয়েশনের মাধ্যমে এই কার্যক্রম বাস্তবায়িত হচ্ছে।

আজ সকাল ১১ টায় শহরের বকশীবাজার এলাকায় বগুড়া জেলার সুযোগ্য জেলা প্রশাসক মোঃ জিয়াউল হক এই কার্যক্রমের শুভ সূচনা করেন। এ সময় আরও উপস্থিত ছিলেন জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ রফিকুল ইসলাম তালুকদার, অতিরিক্ত জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ মাসুদ রানা, বগুড়া সদর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ আব্দুস সামাদ, প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডাঃ তুষার আহমেদ, সদর উপজেলায় কর্মরত ইন্টার্ন চিকিৎসকবৃন্দ, ডেইরি ফার্মারস এসোসিয়েশনের সভাপতি আব্দুস সবুর বাবু, পোল্ট্রি ওনার্স এসোসিয়েশনের সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম শফিক সহ দায়িত্ব প্রাপ্ত এলএসপি।

এই কর্মসূচীকে আরো অধিক কার্যকর ও সার্বিক দিকনির্দেশনা ও পরামর্শ দিয়েছেন বগুড়া সদর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ আব্দুস সামাদ ।

করোনাকালীন সময়ে মানুষের দোরগোড়ায় দুধ, ডিম ও মাংসের যোগান দিতে এবং প্রান্তিক খামারীদের ন্যায্য মূল্য নিশ্চিত করতে বগুড়া শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে এ কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানিয়েছেন বগুড়া জেলার প্রাণিসম্পদ অধিদপ্তরের দায়িত্বশীল কর্মকর্তারা। ভ্রাম্যমাণ দুধ,ডিম ও মাংস বিক্রয় কার্যক্রম পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত চলমান থাকবে।