১৯শে মে, ২০২১ খ্রিস্টাব্দ, বুধবার

শিরোনাম
মির্জাগঞ্জ উপজেলা স্টুডেন্টস’অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে এতিমদের মাঝে পোশাক বিতরণ। মির্জাগঞ্জ উপজেলা বাসীর পাশে শতামেক ছাত্রলীগের প্রদীপ্ত, ঢা.ম.উ ছাত্রলীগের নয়ন হেফাজতে জামাতি অশুভ শক্তি বগুড়ায় প্রাণিজ আমিষ নিশ্চিত করণে ভ্রাম্যমাণ দুধ, ডিম, মাংস বিক্রয় কার্যক্রম শুরু ঢাকা দুই এমপিকে ‘লাস্ট ওয়ার্নিং’ সরকারি নীতি নির্ধারকদের মন্ত্রী, প্রতিমন্ত্রী ও উপমন্ত্রীদের আমলনামা চেয়েছেন প্রধানমন্ত্রী ডিজিটাল বাংলাদেশের স্থপতি সজীব ওয়াজেদ জয় বঙ্গবন্ধু শেখ মুজিব ম্যারাথন-২০২১ আয়োজন করল বাংলাদেশ করোনার নিয়ন্ত্রণ ও চিকিৎসায় দক্ষিণ এশিয়ায় বাংলাদেশের অবস্থান প্রথম:স্বাস্থ্যমন্ত্রী

নিষেধাজ্ঞা না থাকা সত্বেও লন্ডনে মসজিদ বন্ধ, নামাজ পড়তে পারেনি মুসল্লিরা

আপডেট: জানুয়ারি ৯, ২০২১

বৃটেনে করোনা ভাইরাস মহামারী আকার ধারণ করায় বন্ধ করা হয়েছে ইউরোপের বৃহত্তম ইষ্ট লন্ডন মসজিদ, হযরত ইব্রাহিম মসজিদ, বিশপ ওয়াই মসজিদ, দারুল উম্মাহ মসজিদ, শেডওয়েল মসজিদ, গ্রানফিল মসজিদ ও রেড ব্রিজসহ বেশ কয়েকটি মসজিদ।
সরকারের পক্ষ থেকে নিষেধাজ্ঞা না থাকলেও কর্তৃপক্ষ এমন সিন্ধান্ত নেয়ার ফলে শুক্রবার নামাজ পড়তে পারেননি হাজার হাজার মুসল্লি। যে কয়েকটি মসজিদ খোলা রয়েছে, তা যেকোন সময় বন্ধ হতে পারে।

গত মঙ্গলবার বার্কিং অ্যান্ড ডাগেন হাম, নিউহাম, হ্যাকনি, রেডব্রিজ কাউন্সিলসহ বেশ কয়েকটি কাউন্সিল অফিস তাদের সদর দপ্তরে ধর্মীয় নেতাদের চিঠি দেয়। টাওয়ার হ্যামলেটস, নিউহামসহ বেশ কয়েকটি মসজিদ এই আহবানে সাড়া দেয়। ইউরোপের বৃহত্তম ইষ্ট লন্ডন মসজিদটি বন্ধ করার জন্য রাজি হয়। যে মসজিদটিতে ৭ হাজারেরও বেশি মুসল্লি এক সাথে নামাজ আদায় করতে পারেন।
মসজিদ কর্তৃপক্ষ বিবৃতিতে বলেছে, সরকারের উপাসনালয়গুলি উন্মুক্ত থাকার অনুমতি সত্ত্বেও স্থানীয়ভাবে কোভিড-১৯ এর উচ্চ পর্যায়ের কারণে ইস্ট লন্ডন মসজিদটি বন্ধের কঠিন সিদ্ধান্ত নিতে বাধ্য করেছে।
তবে সিদ্ধান্তটি দুই সপ্তাহের মধ্যে পর্যালোচনা করা হবে এবং অনলাইন পরিষেবাগুলি সম্প্রচারিত হবে। তবে জানাজাগুলি যথা নিয়মে অনুষ্ঠিত হবে।